শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

মানবপাচার প্রতিরোধ বিষয়ক কর্মশালার সমাপ্তি

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৩ Time View

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্যদের অংশগ্রহণে সুরক্ষা বিষয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমাপনি হয়েছে।

বেসরকারী সংগঠন মুক্তি মহিলা সমিতির আয়োজনে (এমএমএস) উপজেলা পরিষদ হলরুমে গত সোম ও মঙ্গলবার এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সার্বিকভাবে সহযোগিতা করে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং দাতা সংস্থা তেরে দেস হোমস (টিডিএইচ)।

প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সভাপতি জ্যোতি বিকাশ চন্দ্র। কর্মশালায় বক্তব্য রাখেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানব পাচার প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা মোস্তফা মুন্সি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কমিটির উপদেষ্টা বিপ্লব ঘোষ, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, কমিটির সদস্য সচিব ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা বেগম, ওসি প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারসিম তারান্নুম হক, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, মানব পাচার প্রতিরোধ কমিটির উপদেষ্টা নির্মল কুমার চক্রবর্তী, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম শেখ প্রমূখ। কর্মশালা সঞ্চালনা করেন মুক্তি মহিলা সমিতির প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মঞ্জু। দুদিন ব্যাপী প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন টিডিএইচ এর শিশু সুরক্ষা সমন্বয়ক জোনায়েদ মো. আতাউল্লাহ এবং দক্ষতা উন্নয়ন কারিগরি বিশেষজ্ঞ প্রিয়তা খন্দকার। উপস্হিত ছিলেন টিডিএইচ এর জৈষ্ঠ্য গবেষনা কর্মকর্তা ও প্রকল্প ফোকাল সুরজিত কুন্ডু।

কর্মশালায় মানব পাচার, প্রতিরোধ এবং পাচারের শিকার ব্যাক্তিকে সহায়তার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র জানান, কর্মশালায় গৃহীত আলোচনা ও সিদ্ধান্তের আলোকে মানব পাচার বিশেষ করে দৌলতদিয়া যৌনপল্লীতে নারী ও শিশু পাচার প্রতিরোধের জন্য করনীয় ঠিক করে একটি সুপারিশ পত্র জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রনালয়ে পাঠানো হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com