শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

গোয়ালন্দে পথচারীদের শরবত পান করালো স্কুলছাত্ররা

মো. সাজ্জাদ হোসেন, গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৫১ Time View

প্রচন্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত। এমন গরমে সবচেয়ে কষ্টে আছে খেটে খাওয়া মানুষগুলো। প্রচন্ড গরমের মধ্যেও যেসকল খেটে খাওয়া মানুষ কাজের তাগিদে বাহিরে বের হয়েছে তাদের তৃষ্ণা নিবারণে শরবত বিতরণ করছেন গোয়ালন্দের উদ্যমী বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়রত কয়েকজন শিক্ষার্থী।

সোমবার দুপুর দেড়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গোয়ালন্দ উপজেলার পৌর জামতলা ও গোয়ালন্দ বাসস্ট্যান্ডে চলাচলরত পথচারী, রিক্সা, অটো, মাহেন্দ্র, ভ্যান ও নছিমন চালকদের মধ্যে এ শরবত পান করানো হয়। এমন উদ্যোগে কয়কজন পথচারি বলেন, আজ বেশ কয়েকদিন যাবত প্রচন্ড তাপমাত্রায় ঘর থেকে বের হওয়াই মুশকিল হয়ে পরেছে। কাজের তাগিদে তবুও ঘর থেকে বের হতে হয়েছে। এমতাবস্থায় কিছুক্ষণ কাজ করার পরেই গরমে গলা শুকিয়ে আসছে। এমন সময় কয়েকজন শিক্ষার্থীদের এমনভাবে শরবত বিতরণ করাটা প্রশংসার দাবি রাখে।

জানা যায়, শিক্ষার্থীরা বাড়ি থেকে শরবত তৈরি করে বড় পাতিলে ভ্যানযোগে জগ ভর্তি করে গ্লাসে শরবত বিতরণ করেছে। পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল আহমেদ সজল, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন মৃদুল এমন উদ্যমী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে জগ ভর্তি শরবত নিয়ে নিজেরাও তৃষ্ণার্তদের মধ্যে পান করাচ্ছেন। এসময় দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আজম, আদি, পিয়াল, আরাফাত, ইফরান, রাকিব, দিহান ও সিরাজ প্রমুখ।

পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল আহমেদ সজল বলেন, খেটে খাওয়া মানুষ ও পথচারীদের একটুখানি প্রশান্তি দিতে স্কুল শিক্ষার্থীরা যে উদ্যোগ নিয়েছে এজন্য তাদের সাধুবাদ জানাই। এধরনের মানবিক কাজে সকলের এগিয়ে আসা উচিত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com