শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

পাংশা ও কালুখালী উপজেলা নির্বাচন আজ ২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১২৯ Time View

টানটান উত্তেজনার মধ্য দিয়ে আজ বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে পাংশা উপজেলা নির্বাচন। চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদ হাসান ওদুদ আনারস প্রতীক নিয়ে এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বুড়ো মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। ইতিমধ্যে দুই প্রার্থী একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। তীব্র তাপদাহে ভোটার উপস্থিতি কেমন হবে সেটাও বড় চ্যালেঞ্জ। জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন, যে কোন মূল্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা হবে।

জানা গেছে, ২০১৪ ও ২০১৯ সালে ফরিদ হাসান ওদুদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দুটি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হলেও দলের বড় একটি অংশের সমর্থন পেয়েছিলেন তিনি। এবারের নির্বাচনে দলীয় সমর্থন পেয়েছেন সাইফুল ইসলাম বুড়ো। এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যান তিনটি পদের কোনোটিতেই বিএনপি ঘরানার প্রার্থী নেই। সেকারণে বিএনপি ঘরানার প্রার্থীরা ভোটকেন্দ্রে যাবে কীনা তা নিয়ে যেমন সংশয় তেমনি তীব্র তাপদাহে কতজন সাধারণ ভোটার ভোট দিতে যাবে সেটাও দেখার বিষয়। এর মধ্যে ফরিদ হাসান ওদুদ অভিযোগ করেছেন, তার কর্মী সমর্থক এবং ভোটারদের কেন্দ্রে না যেতে হুমকি দেওয়া হয়েছে।

চেয়ারম্যান প্রার্থী ফরিদ হাসান ওদুদ বলেন, বিভিন্ন জায়গা থেকে সাইফুল ইসলাম বুড়োর লোকজন হুমকি ধমকি দিচ্ছে ভয় দেখাচ্ছে। বিষয়টি তিনি নির্বাচন কর্মকর্তাদের জানিয়েছেন। মানুষ নির্বিঘেœ ভোট দিতে পারলে তিনিই বিজয়ী হবেন। সকল শ্রেণি পেশার মানুষ তার সাথে আছে।

অপর চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো বলেন, নির্বাচনী পরিবেশ অনেক সুন্দর। মানুষ ব্যাপক সাড়া দিয়েছে। অভিযোগ প্রসঙ্গে বলেন, অভিযোগ দেওয়া ছাড়া তার(ওদুদ) আর আছে কী? আমার সাথে হাজার হাজার মানুষ।

এবিষয়ে উপজেলা পরিষদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও রাজবাড়ী জেলা নির্বাচন কর্মকর্তা মো. অলিউর রহমান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা কাজ করে যাচ্ছি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হওয়ার মত পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলেও মনে করিনা। প্রতিদ্বন্দ্বি প্রার্থী যারা আছেন তারাও তেমন কোনো অভিযোগ করেনি। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার জন্য পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি থাকবে। প্রত্যেকটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। দুটি উপজেলায় দুজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন। আমাদের নির্বাচন কর্মকর্তারা কাজ করছেন। সব ধরনের ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে। তারা প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলেছেন। তাদের সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা কোনোমতেই যেন না ঘটে। কেউ করলে তার বিরুদ্ধে নির্বাচনী বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গোপন কক্ষগুলো কালো কাপড় দিয়ে করা হবে। আশা করি, এমন ঘটনা ঘটবে না।

পাংশা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৪ জন। এর মধ্যে পুরুষ ৯৪ হাজার ২৬৪ জন এবং নারী ৯১ হাজার ৮২০ জন।
কালুখালীতে ভোটের অপেক্ষা

রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন আজ। চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বর্তমান চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বর্তমান ভাইস চেয়ারম্যান এনায়েত হোসেন, মদাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম রোকনুজ্জামান ও মাসুদুর রহমান। নির্বাচন কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয় সেটাই এখন দেখার বিষয়। ভোটাররাও ভাবছেন এমনটিই। যেকারণে ভোটের মাঠে উত্তাপ খুব একটা নেই। যেটুকু উত্তাপ ছড়িয়েছে তা ভাইস চেয়ারম্যানরা। এ পদেও চারজন আছেন লড়াইয়ে। তারা হলেন রিপন শেখ, ফজলুল হক. রেজাউল করিম ও মাহমুদল হাসান সুমন।
নারী ভাইস চেয়ারম্যান পদে আছেন ৩ জন। তারা হলেন ডলি পারভীন, শারমীন আক্তার ও শিল্পী আক্তার।

কালুখালী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৭ হাজার ৬৪৩ জন। এর মধ্যে পুরুষ ৫৯ হাজার ৭৫৭ এবং নারী ভোটার ৫৭ হাজার ৮৮৬ জন। মোট ভোটকেন্দ্র ৫০টি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com