রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

তথ্য অফিসের উদ্যোগে বালিয়াকান্দিতে মহিলা সমাবেশ

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৫৭ Time View

রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘প্রান্তিক পযায়ে উন্নয়ন প্রচার প্রকল্প’ ২০২৩-২৪ (এপ্রিল-জুন) অর্থবছরের আওতায় বৃহস্পতিবার সকালে বালিয়াকান্দি উপজেলার খোর্দ্দ মেগচামী গ্রামের কিরণ মেম্বারের বাড়ীর উঠানে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক(প্রচার ও সমন্বয়) হাছিনা আক্তার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও ২০৪১ সালে সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত হতে হলে নারীর ক্ষমতায়ন অপরিহার্য। তিনি সার্বজনীন পেনশন স্কিমসহ সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা সম্পর্কে প্রান্তিক পযায়ে নারীদের মাঝে তুলে ধরেন ।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা তথ্য অফিসের তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমান। তিনি বাল্যবিবাহ রোধে করণীয়, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা, সরকারি আইনগত সহায়তা কাযক্রমসহ সরকারের চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা খায়রুল বাশার, বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার সাহিদা বেগম, বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য কিরণ সরদার, বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল ইসলাম আকরাম, সমাজ সেবক শেখ আবুল কালাম আজাদসহ স্থানীয় ব্যক্তিবর্গ প্রমুখ ।

রাজবাড়ী জেলা তথ্য অফিসের ঘোষক নুরআলম এর সঞ্চালনায় সমাবেশে বক্তারা সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প, মাদকের ভয়াবহতা, নারীর ক্ষমতায়ন, গুজব ও বাল্যবিবাহ প্রতিরোধে করণীয়, প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ, নৈতিকতা ও সুশাসন প্রতিষ্ঠায় করণীয়, জাতীয় আইনগত সহায়তা কাযক্রম এবং সরকারের বিভিন্ন দপ্তরের সুযোগ সুবিধা সম্পর্কে প্রান্তিক পর্যায়ের মহিলাদের মাঝে তুলে ধরেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com