রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

মানবপাচার আইনে নারীসহ দুজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৬০ Time View

আক্কাছ আলী নামে এক ব্যক্তিকে ইরাকে পাঠানোর নাম করে প্রতারণার অভিযোগে রাজবাড়ীতে মানবপাচার অপরাধ ট্রাইব্যুনাল আদালতে নারীসহ দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার দুপুরে মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের সিংগা গ্রামের মৃত খালেক খার স্ত্রী আকলিমা বেগম। মামলায় আসামিরা হলেন রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের হাউলী জয়পুর গ্রামের আইয়ুব সেখের স্ত্রী লাইলী বেগম (৪৭) ও মৃত গেজন সরদারের ছেলে মো. আফসার (৫০)। আক্কাছ আলীকে দুবাইয়ে নিয়ে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করারও অভিযোগ করেছেন তিনি।

মামলার বাদী আকলিমা জানান, তার ছেলে আক্কাস আলী বেকার থাকায় বিদেশ পাঠানোর সিদ্ধান্ত নেন। লাইলী বেগমের স্বামী আইয়ুব সেখ ইরাকে থাকেন। তাদের কথায় বিশ্বাস করে দেড় লাখ টাকা বেতনে ৬ লাখ টাকার চুক্তিতে ইরাকে পাঠাতে রাজি হন। এনজিও থেকে ঋণ ও বিভিন্ন লোকের কাছ থেকে ধার করে বিদেশে পাঠানোর জন্য ৬ লাখ টাকা দেন। পরে গত ১ জানুয়ারি আক্কাস আলীকে ইরাকের ভিসার কথা বলে শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নিয়ে যান। কিন্তু ইরাকে না পাঠিয়ে দুবাই নিয়ে আক্কাস আলীকে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। গত ৩১ মে ৪০ হাজার টাকা পাঠাতে বাধ্য হন।

বাদীপক্ষের আইনজীবী মো. মাহবুব রহমান বলেন, মানবপাচার মামলাটি আমলে নিয়ে বিচারক মো. সাব্বির ফয়েজ পিবিআইকে তদন্তপূর্বক রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com