শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

রহমাতুননেছা ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

রতন মাহমুদ, পাংশা ॥
  • Update Time : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৫২ Time View

রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়ায় গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার বিকাল ৩ টায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ক্যাম্পাসে এ আয়োজন করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (নিবন্ধন ও অডিট) এনজিও বিষয়ক ব্যুরো যুগ্ন সচিব মো. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে এম, শফিকুল মোরশেধ আরুজ, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ, সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম আলী, কালুখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আকামত আলী, সাওরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার ঠান্ডু, সাধারণ পরিষদের নির্বাহী সদস্য আলমগীর হোসেন, আড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান সরদার প্রমুখ। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন-নূসরাত জাহান, আফসান বাসার কাব্য। স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ পরিষদের নির্বাহী সদস্য আমজাদ হোসেন মাস্টার। বৃত্তি প্রদান অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন রহমাতুন্নেচ্ছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক শহীদুল ইসলাম ও ব্যবস্থাপক আবু সোলায়মান।

বিভিন্ন ক্যটাগরিতে ১২৬ জন মেধাবী ও গরিব দরিদ্র শিক্ষার্থীকে পরীক্ষার মাধ্যমে বাছাই করা হয়। বাছাইকৃত শিক্ষার্থীদের মধ্যে ৩ লক্ষ ২৪ হাজার টাকার বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ১০ শিক্ষার্থীকে নগদ ৫ হাজার টাকা ক্রেষ্ট ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এ গ্রেড প্রাপ্ত ১৫ শিক্ষার্থীকে নগদ ৪ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। বি” গ্রেড প্রাপ্ত ১৯ শিক্ষার্থীকে নগদ ৩ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়, সি” গ্রেড প্রাপ্ত ২৯ জনকে ২ হাজার ৫শত ও শিক্ষা উপকরণ এবং বিশেষ বিবেচনায় ৫৩ জন শিক্ষার্থীকে নগদ ২ হাজার টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। এ ছাড়াও ২০২৪ সালের জানুয়ারী থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে প্রধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে কলেজ পর্যায়ে মাসিক ২ হাজার ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মাসিক ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করতে শুরু করেছে ফাউন্ডেশনটি। কলেজ পর্যায়ে ১২ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৮ জন মোট ৩০ জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয় অনুষ্ঠানের মধ্য দিয়ে। ২০০০ সাল থেকে ফাউন্ডেশনের মাধ্যমে বৃত্তি প্রদান কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। দীর্ঘ ২৪ বছরে ফাউন্ডেশনের পক্ষ থেকে কোটি টাকার বেশী শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। একই অনুষ্ঠানের মধ্যে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন কতৃক পরিচালিত রহমাতুননেছা স্ক্রীল ট্রেনিং ইনস্টিটিউট (আর এস টিআই) ২য় ব্যাচের ছাত্র-ছাত্রীদের কোর্স সমাপনী সনদ ও টুলস বক্স বিতরণ করা হয় ৩০ জন শিক্ষার্থীর মধ্যে কোর্স সম্পূন্য করে সকলেই নিজ নিজ কর্মে প্রবেশ করেছেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com