শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্টস অব কশবামাজাইল এএইচ হাই স্কুলের পুনর্মিলনী

মোক্তার হোসেন, পাংশা ॥
  • Update Time : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৬৪৩ Time View

দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল’র পুনর্মিলনী ২০২২ বৃহস্পতিবার সকালে উদ্বোধন করা হয়। পুনর্মিলনীতে কশবামাজাইল এ.এইচ. উচ্চ বিদ্যালয় মাঠ গুণীজনদের মিলনমেলায় পরিণত হয়। দু’দিন ব্যাপী আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানকে ঘিরে বর্তমান ও প্রাক্তন শিক্ষক-ছাত্র-ছাত্রীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে বিদ্যালয় চত্বর। ১৯৫৪ থেকে ২০২১ এসএসসি ব্যাচের প্রায় দেড় হাজার কৃতি প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল। রেজিস্ট্রেশন পর্ব শেষ করে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দু’দিন ব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্ট অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল পুনর্মিলনী ২০২২’র প্রধান এডমিন, আমেরিকা প্রবাসী ডা. আইয়ুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পর্যায়ক্রমে থীমসং পরিবেশন, এডমিন সদস্যদের পরিচিতি, উপদেষ্টামন্ডলীর পরিচিতি, শিক্ষকবৃন্দের অনুভূতি ও বক্তব্য, অতিথিবৃন্দের অনুভূতি ও বক্তব্য, সম্মাননা প্রদান, বৃত্তি প্রদানসহ নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কশবামাজাইল এ.এইচ হাই স্কুলের এসএসসি ১৯৮১ ব্যাচের প্রাক্তন কৃতি ছাত্র, লেফটেন্যান্ট জেনারেল এসএম মতিউর রহমান জুয়েল, প্রাক্তন শিক্ষক মতিয়ার রহমানসহ অনেকে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ১৯৫৪ থেকে ২০২১ এসএসসি ব্যাচের প্রাক্তন ছাত্র ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকবৃন্দের অনেকে বক্তব্য রাখেন।

জানা যায়, দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুলের পদাধিকারবলে উপদেষ্টা পরিষদে রয়েছেন, আব্দুল্লাহ আল-হোসেন (সভাপতি- কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল), আব্দুল্লাহ আল-মামুন (প্রধান শিক্ষক-কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল) ও শাহরিয়ার সুফল মাহমুদ (চেয়ারমান-কশবামাজাইল ইউনিয়ন পরিষদ)। সম্মানিত উপদেষ্টা পরিষদে রয়েছেন লুৎফর রহমান ব্যাচ ১৯৬০, শরিফ মোহাম্মদ কায়কোবাদ ব্যাচ ১৯৬৪, মো. হাবিবুর রহমান ব্যাচ ১৯৬৬, ডা. ক্ষীরোদ চন্দ্র রায় ব্যাচ ১৯৬৮, মো. মনোয়ার হোসেন মণি ব্যাচ ১৯৬৯, নিলুফা বেগম হেনা ব্যাচ ১৯৬৯, সোবাহান বিশ্বাস ব্যাচ ১৯৭১, এ্যাডভোকেট আকমল হোসেন ইলিয়াস ব্যাচ ১৯৭৩, জীবন কৃষ্ণ বিশ্বাস ব্যাচ ১৯৭৩, প্রফেসর ডা. সৈয়দ আনোয়ারুজ্জামান ব্যাচ ১৯৭৩, প্রফেসর ডা. আব্দুল মালেক ব্যাচ ১৯৭৪, আবু জাফর উজ্জল ব্যাচ ১৯৭৪, কবিতা কল্পনা লতা (রিনা) ব্যাচ ১৯৭৫, প্রফেসর কাজী মিনহাজুল আলম ব্যাচ ১৯৭৫, ডা. মানবেন্দ্র বিশ্বাস (মানু) ব্যাচ ১৯৭৮, ডা. সুশান্ত কুমার বিশ্বাস ব্যাচ ১৯৭৮, ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) জগলুল পাশা ব্যাচ ১৯৭৮, মোহাম্মাদ আলী ব্যাচ ১৯৭৯, রফিকুল ইসলাম মিয়া আরজু ব্যাচ ১৯৭৮, শাহ মো. রুহুল কবির ব্যাচ ১৯৭৮, লেফটেন্যান্ট জেনারেল এসএম মতিউর রহমান ব্যাচ ১৯৮১, লিপি রহমান চৌধুরী ব্যাচ ১৯৮১, মো. হারুন অর রশিদ ব্যাচ ১৯৮১, সৈয়দ লতিফুস শামস রিংকু ব্যাচ ১৯৮২, মো. লুৎফর রহমান রুকু ব্যাচ ১৯৮৩ ও মোহাম্মদ জহুরুল ইসলাম জাহিদ ব্যাচ ১৯৮৯।

এডমিন প্যানেলে রয়েছেন, ডা. এম আইয়ুব হোসেন ব্যাচ ১৯৭৫, মো. শাহাদত হোসেন ব্যাচ ১৯৮২, মো. সাইফুর রহমান মিয়া ব্যাচ ১৯৮২, রাজ কুমার বিশ্বাস ব্যাচ ১৯৮৩, শামীমা ইসলাম কনা ব্যাচ ১৯৮৩, ডা. এমএ রশিদ ব্যাচ ১৯৮৪, মহিবুর রহমান ব্যাচ ১৯৮৫, মাজহারুল ইসলাম পলাশ ব্যাচ ১৯৮৫, ডা.এম আবুল কালাম আজাদ ব্যাচ ১৯৮৮, মো. ফিরোজ আল মামুন ব্যাচ ১৯৮৮, রশিদুর রহমান তুষার, ব্যাচ ১৯৮৮, আশরাফুল আওয়াল ব্যাচ ১৯৯০, মো. কামরুজ্জামান সাচ্চু ব্যাচ ১৯৯৪, জাফর আহমেদ ব্যাচ ১৯৯৫ ও ইমন আলী ব্যাচ ২০১৪।

পুনর্মিলনী উপলক্ষে স্মরণিকা ২০২২ প্রকাশ করা হয়েছে। স্মরণিকার সম্পাদকমন্ডলীতে রয়েছেন মো. মনোয়ার হোসেন মণি, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, মো. হারুন অর রশিদ, এসএম মহিদুর রহমান, ড. আবুল কালাম আজাদ, আশরাফুল আওয়াল, মো. কামরুজ্জামান সাচ্চু। স্মরণিকার প্রচ্ছদ ও অঙ্গসজ্জায় মো. লতিফুর রহমান। স্মরণিকার সম্পাদনা পরিষদে রয়েছেন, সম্পাদকমন্ডলীর সভাপতি মো. মনোয়ার হোসেন মণি, প্রধান সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সহযোগী সম্পাদক মো. হারুন অর রশিদ, সদস্যবৃন্দ এসএম মহিদুর রহমান, ড. আবুল কালাম আজাদ, আশরাফুল আওয়াল ও মো. কামরুজ্জামান সাচ্চু।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চিফ এডমিন ডা. এম আইয়ুব হোসেন বলেন, পথপরিক্রমায় আমাদের প্রাণপ্রিয় প্লাটফর্ম “ দি প্লাটফর্ম অব এক্স স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল”টি হাটি হাটি পা পা করে তার স্বপ্নীল দিগন্ত উন্মোচিত করার পথে আজ ধাবিত। একটি সুন্দর প্রাচুর্যময় ও সম্ভাবনার নতুন সকাল দেখব বলে কিছু প্রাক্তন ছাত্র-ছাত্রীর অগ্রসর চিন্তার ফসল আমাদের এই প্লাটফর্ম। তিনি বলেন, প্রায় এক বছর ধরে ত্যাগ তীতিক্ষার মাধ্যমে আজকের এই মিলনমেলা। করোনা মহামারীর কারণে দু’দুবার করে দিনক্ষণ পরিবর্তন করতে হয়েছে। সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বিস্ময়কর সাড়ার মাধ্যমে অনেক কঠিন কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।

এডমিন প্যানেলের অন্যতম এডমিন আশরাফুল আওয়াল জানান, শুক্রবার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংস্থার অন্যতম উপদেষ্টা ও কশবামাজাইল এ.এইচ. হাই স্কুলের সভাপতি আব্দুল্লাহ আল-হোসেন। সমাপনী অনুষ্ঠান শুক্রবার বিকেল ৩টায় শুরু হবে। সমাপনী অনুষ্ঠানে স্মৃতিচারণ, ফটোসেশন, খেলাধুলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com