শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

ডিশ ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৬৯ Time View

অবৈধভাবে বিদেশি চ্যানেল প্রচার করায় রাজবাড়ীর কালুখালী উপজেলার সোনাপুর বাজারের সেবা ক্যাবল নেটওয়ার্কের মালিক আফজাল হোসেনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় প্রতিষ্ঠানটির পাইরেসি বক্স জব্দ করা হয়।

সোমবার বিকেলে রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রের সাইফুল হুদা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বাবু ও কালুখালী থানার পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সেবা ক্যাবল সেটওয়ার্ক দীর্ঘদিন ধরে পাইরেসির মাধ্যমে বিদেশি চ্যানেল প্রচার করে আসছিল । সরকারি নির্দেশনা অনুযায়ী ক্লিন ফিডের মাধ্যমে বিদেশি চ্যানেল প্রচার করতে হয়। কিন্তু ক্যাবল নেটওয়ার্কটি এসব উপেক্ষা করে ব্যবসা করছিল।

রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুর হুদা জানান, ক্যাবল নেটওয়ার্ক আইন ২০০৬ এর আইন অনুযায়ী বিদেশি চ্যানেল প্রচার করতে হলে বিজ্ঞাপন ছাড়া প্রচার করতে হবে। সরকারি নির্দেশনা মেনে দর্শককে দেখাতে হবে। কিন্তু সেবা ক্যাবল নেটওয়ার্ক পাইরেসির মাধ্যমে বিদেশি চ্যানেল প্রচার করে আসছিল।

তিনি আরও জানান, বালিয়াকান্দি উপজেলায় অভিযান চালানো হয়েছিল। কিন্তু অভিযানের খবর পেয়ে ক্যাবল ব্যবসায়ীরা পালিয়ে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com