শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

পাংশায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

মোক্তার হোসেন, পাংশা ॥
  • Update Time : রবিবার, ২২ মে, ২০২২
  • ২০৩ Time View

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা ভূমি অফিসের উদ্যোগে “ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ” প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার দুপুরে উৎসবমূখর পরিবেশে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে পাংশা উপজেলা ভূমি অফিস চত্বরে অলোচনা সভার আয়োজন করা হয়।

পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী এবং বিশেষ অতিথি হিসেবে পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান, সরিষা ইউপির চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস ও বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান মো. সজিব হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। অতিথিবৃন্দ ই-নামজারীর আবেদন ও অনলাইনে ভূমির খাজনা পরিশোধের বিষয়ে জনসচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন।

এদিকে, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উপলক্ষে পাংশা উপজেলা ভূমি অফিসসহ উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিসে তথ্যকেন্দ্র কাম-সেবা বুথ স্থাপন করা হয়েছে। সংশিষ্ট সেবা বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায় ও এ সংক্রান্ত রেজিস্ট্রেশন, ই-নামজারি আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, বিবিধ মোকদ্দমার আবেদন গ্রহণ, ডি.সি.আর ও খতিয়ান প্রদানসহ ভূমি সংক্রান্ত যেকোন বিষয়ে পরামর্শ প্রদান করা হচ্ছে।

রবিবার দুপুরে উদ্বোধন পর্ব শেষে পাংশা উপজেলা ভূমি অফিস চত্বরে স্থাপিত তথ্যকেন্দ্র কাম-সেবা বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানকারীদের মাঝে আনুষ্ঠানিকভাবে খাজনার রশিদ প্রদান করেন অতিথিবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত লোকজনের মাঝে ঘরে বসেই খতিয়ান (পর্চা)/ জমির ম্যাপ পাওয়া, ভূমি উন্নয়ন কর পরিশোধ করার জন্য প্রয়োজনীয় তথ্য সম্বলিত লিফলেট এবং উপজেলা ভূমি অফিসের সেবার নানা তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। ভূমি সেবা সপ্তাহ ২০২২ এর উদ্বোধন উপলক্ষে উপজেলা ভূমি অফিস চত্বরে আনন্দঘন পরিবেশ বিরাজ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com