শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

জেলার বিভিন্ন স্থানে মীনা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫৯ Time View

জেলার বিভিন্ন স্থানে মীনা দিবস পালন
বালিয়াকান্দিতে মিনা দিবস

সনজিৎ কুমার দাস জানান, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মিনা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তন কক্ষে নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল হক প্রমুখ।

গোয়ালন্দে র‌্যালি আলোচনা

গোয়ালন্দ প্রতিনিধি সাজ্জাদ হোসেন জানান, রাজবাড়ীর গোয়ালন্দে মীনা দিবস পালন করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা’।
জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) ঘোষিত দিবসটি সাড়ম্বরে উদযাপন করে থাকে দেশ ব্যাপী। বাংলাদেশসহ দক্ষিণ ও পূর্ব এশিয়ার দেশগুলোতে দিবসটি উদযাপিত হয়। বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরে পড়া রোধকল্পে অঙ্গীকার নিয়ে বিশ্বে পালিত হয় ইউনিসেফের ঘোষিত এ দিবসটি।
২৪ সেপ্টেম্বর শনিবার দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে গোয়ালন্দ উপজেলা শিক্ষা অফিস। দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা হল রুমে আলোচনা সভা শেষে র‌্যলি অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা সহকারি শিক্ষা অফিসার আজিজুল ইসলাম খান, মো. আসাদুজ্জামানসহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

পাংশায় নানা আয়োজন
পাংশা প্রতিনিধি রতন মাহমুদ জানান, পাংশায় মীনা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালি, গল্প বলার আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পাংশা উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে শনিবার ২৪ সেপ্টেম্বর (শনিবার) ২০২২ তারিখে উপজেলা চত্বরে র্যালি ও উপজেলা হলরুমে আলোচনা সভা, গল্প বলার আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে এম নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. চাদ আলী খান, পাংশা প্রেস ক্লাবের সভাপতি এস এম রাসেল কবির ও উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com