শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহে নানা আয়োজন

শহিদুল ইসলাম, কালুখালী ॥
  • Update Time : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৫১ Time View

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ- এই প্রতিপাদ্য সামনে রেখে রবিবার রাজবাড়ীর কালুখালী উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে কালুখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর মাছের পোনা অবমুক্তকরন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, মৎস্য চাষীদের সম্মাননা প্রদান ও প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন করে।

সকালে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। মাছের পোনা অবমুক্ত করন উদ্বোধন করেন কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলীউজ্জামান চৌধুরী টিটু। এসময় উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা পূর্নিমা হালদার, উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার আবু বকর সিদ্দিক, ক্ষেত্র সহকারী হাসানুজ্জামান হিমু, ক্ষেত্রসহকারী (ইলিশপ্রকল্প) প্রিয়া রানী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিতহয়। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।

অন্যদের মাঝে বক্তৃতা করেন প্রাণী সম্পদ সম্প্রসারন অফিসার আবু হেনা মোঃ আসিফ, কালুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খাইরুল ইসলাম, মৃগী ইউনিয়নের চেয়ারম্যান এমএ মতিন প্রমুখ।

অনুষ্ঠানে ৩ জন সফল মৎস্য চাষীকে মাছ চাষে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সম্মাননা প্রদান করা হয়। এবছরের মৎস্য চাষী হলেন ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান, আব্দুল গফুর ও সাজেদুল ইসলাম। সভা শেষে মৎস্য চাষ বিষয়ক প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন করা হয় ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com