শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান সাংবাদিকরা

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ১৪২ Time View

সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজবাড়ী জেলার বিভিন্ন উপজেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টা ব্যাপী রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাব এর আয়োজনে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাসষ্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি শামীম শেখ এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এটিএন বাংলা, এটিএন নিউজ ও ভোরের কাগজ এর রাজবাড়ী প্রতিনিধি লিটন চক্রবর্তী।

মানববন্ধনে আরোও বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাব এর সাধারণ সম্পাদক ও প্রথম আলো রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি রাশেদ রায়হান, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গোয়ালন্দ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি গণেশ পাশ, রাজবাড়ী জেলা রিপোর্টাস ক্লাবের সহসভাপতি ও বৈশাখী টিভির রাজবাড়ী প্রতিনিধি আসজাদ হোসেন আজু, গোয়ালন্দ প্রেসক্লাবের সহসভাপতি আবুল হোসেন, রিপোর্টার্স ক্লাবের যুগ্মসম্পাদক সোহেল রানা সহ রাজবাড়ী জেলা সদর, বালিয়াকান্দি, কালুখালী ও পাংশা উপজেলার কর্মরত সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

বক্তব্যে সাংবাদিকরা অবিলম্বে সারা দেশের সাংবাদিকদের ওপর নির্যাতন বন্ধের দাবী জানান। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের মুখ বন্ধ করার অপকৌশলের তীব্র বিরোধিতা করেন। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন বাতিলের দাবী জানান।

বক্তারা বলেন, ‘সরকারি বিভিন্ন সংস্থা, কর্মকর্তা, বেসরকারি বিভিন্ন ব্যক্তিবর্গ এবং সমাজের যারা দুষ্টু লোক আছেন, তারা এই আইনের সুযোগ নিয়ে স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করে চলেছেন। এছাড়া রাজবাড়ীসহ দেশের বিভিন্ন স্হানে আশংকাজনকভাবে সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার ঘটনা ঘটে চলেছে।

এই জন্য আমরা দাবি করছি, এই আইনে স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে যে ধারাগুলো প্রতিবন্ধকতার সৃষ্টি করছে সেগুলো বাতিল করা হোক। সেইসাথে আমরা সাংবাদিকদের যথাযথ নিরাপত্তা প্রদান ও প্রতিটি সাংবাদিক নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের দ্রুত গ্রেফতার করার দাবি করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com