শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

রাজবাড়ীতে আইনগত সহায়তা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৪৬ Time View

‘বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’- এ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

রাজবাড়ী জেলা জজ আদালত প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ী পৌরসভা চত্ত্বরে গিয়ে শেষ হয়।

পৌরসভা অডিটেরিয়ামে রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান অ্যড. ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী জেলা বার এর সভাপতি এটিএম মোস্তফা, পিপি উজির আলী শেখ, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি অ্যড. খান মো. জহুরুল হক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল লিলিফা আকতার।

সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ রুহুল আমিন বলেন, জেলা লিগ্যাল এইড কমিটি গত এক বছরে জেলার ২০৮টি মামলা দুই পক্ষের সমঝোতার মাধ্যমে নিষ্পত্তি করেছে। এছাড়া জেলা লিগ্যাল এইড কমিটি অসহায় মানুষের পাশে থেকে বিনামূল্যে আইনি সহায়তা দিয়ে যাচ্ছেন। গত বছরে এই কমিটি ৭১ লক্ষ ৯৩ হাজার ৫০০ টাকা আদায় করে ভুক্তভোগীদের হাতে তুলে দিয়েছেন। আমাদের বেতন হয় সাধারণ জনগনের টাকায়। সে জন্যই আমরা জনগণের জন্য জন্য কাজ করি। টাকা পয়সা ছাড়া দারিদ্র ব্যক্তিরা আইনগত সেবা পায় রাজবাড়ীতে সেটির আরও প্রচার ও প্রসার ঘটানো হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com