শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

ডায়রিয়ায় প্রকোপ ॥ অসুস্থ হয়ে পড়েছেন ২৪ নার্স ॥ রোগী ভর্তি ১১১ জন হাসপাতাল পরিদর্শনে সালমা চৌধুরী রুমা এমপি

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১৬২ Time View

রাজবাড়ীতে কমছে না ডায়রিয়ার প্রকোপ। গত এক সপ্তাহ ধরে রাজবাড়ী সদর হাসপাতালে ১২ বেডের বিপরীতে ভর্তি থাকছে ১০ গুণ বেশি রোগী। ফলে রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। রাজবাড়ী নাসিং ইনষ্টিটিউটের ২৪ জন নার্সসহ হাসপাতালে ভর্তি হয়েছে ১১১জন রোগী। ফলে ডায়রিয়া ওয়ার্ডে বেড না পেয়ে হাসপাতালের বারান্দাসহ অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন রোগীরা। এরমধ্যে ৩৬ জন রোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছে। সোমবার ডায়রিয়া পরিস্থিতি দেখতে হাসপাতাল পরিদর্শন করেছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ শেখ মোধ আব্দুল হান্নান জানান, ডায়রিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও বর্তমানে নার্সিং ইনষ্টিটিউটের ৪০ জন সেবীকা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ভর্তি হয়েছে ২৪ জন। এছাড়াও সবমিলিয়ে এখনও হাসপাতালে প্রায় ৮০ জন রোগী ভর্তি রয়েছে। চিকিৎসার কোন সমস্যা নাই। তিনি আরও বলেন, সংরক্ষিত নারী আসনের এমপি সালমা চৌধুরী রুমা গতকাল হাসপাতাল পরিদর্শন করে ডায়রিয়া রোগীদের জন্য পানির ফিল্টার দেন। কিন্তু সেটা যথেষ্ঠ না হওয়ায় তাদের পরামর্শে একটি ইলেকট্রিক পানি বিশুদ্ধকরণ পানির ফিল্টার দিয়েছেন। এবং আজ দুপুরে হাসপাতাল পরিদর্শনে এসে তিনি সেটির উদ্বোধন করেন। এখন থেকে রোগীরা হাসপাতালের ভেতর থেকে নিয়মিত বিশুদ্ধ খাবার পানি নিতে পারবেন।

এদিকে রাজবাড়ী সদর হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত ও অন্যান্য রোগীদের জন্য বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করেছেন সংরক্ষিত নারী আসনের এমপি সালমা চৌধুরী রুমা। সোমবার দুপুরে রাজবাড়ী সদর হাসপাতালের জরুরী বিভাগের পাশে তার দেয়া একটি পানি বিশুদ্ধকরণ ইলেকট্রিক পানির ফিল্টারের উদ্বোধন করেন তিনি। পরে তিনি হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ড পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি অসহায় মানুষের জন্য কাজ করছেন। রাজবাড়ীতে ডায়রিয়া বেড়ে গেছে। কি কারণে বাড়ছে, তার সঠিক কারণ কেউ বলতে পারছেন না। হাসপাতাল পরিদর্শনে এসে অনেক রোগী দেখে পানির ফিল্টারের ব্যবস্থা করেছিলেন। কিন্তু সেটা পর্যাপ্ত না হওয়ায় স্থায়ীভাবে একটি ইলেকট্রিক পানি বিশুদ্ধকরণ ফিল্টার দিয়েছেন। এর মাধ্যমে রোগীরা পর্যাপ্ত বিশুদ্ধ পানি পান করতে পারবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com