শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

বাংলা নববর্ষ ১৪২৯ উপলক্ষ্যে জেলা পরিষদ চেয়ারম্যানের শুভেচ্ছা বাণী

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ২২৯ Time View

আজ পহেলা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ। বর্ষ পরিক্রমায় আবহমান বাংলার আঙ্গিনায় বঙ্গাব্দ ১৪২৮ শেষে এসেছে ১৪২৯। শুভ নববর্ষ। বাংলা নববর্ষের এই আনন্দঘন দিনে রাজবাড়ী জেলা বাসীসহ সকলকেই জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ফেলে আসা বছরের সব শোক-দুঃখ-জরা দূর হয়ে নতুন বছর নিয়ে আসুক সুখ ও সমৃদ্ধি।

আবহমান কাল থেকে বাংলা নববর্ষ বাঙ্গালি ঐতিহ্যে লালিত সর্বজনিন উৎসব। দিনটি সকলকে প্রবলভাবে আপ্লুত করে এবং পুরাতনকে পিছনে ফেলে সামনে এগিয়ে চলার প্রেরণা যোগায়। আমাদের শিল্প, সাহিত্য, সংস্কৃতি, কৃষি, ব্যবসা, পার্বণসহ পারিবারিক ও সামাজিক জীবনে বাংলা সনের ব্যবহার ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। বাঙ্গালির জীবনে বাংলা নববর্ষের আবেদন তাই চিরন্তন ও সর্বজনিন। বিগত বছরগুলোতে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বাঙ্গালি জাতি এই দিনটি জাকজমকভাবে পালন করতে পারেনি। এবছর তাই এই দিনটি পালনে সবার মাঝে বিপুল উৎসাহ-উদ্দীপনা দেখা দিবে। সংযম পালনের মধ্য দিয়ে হলেও এবছর বাংলা নববর্ষ উৎসবটি এক ভিন্ন মাত্রা লাভ করবে। আসুন বাংলা বর্ষবরণ উৎসবে সকল আয়োজনকে স্বাগত জানাই।

বঙ্গবন্ধুর লালিত সোনার বাংলায় তারই সুযোগ্য কন্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই এই ধরনীতে এক অসাম্প্রদায়িক চেতনার বাংলা তৈরী হবে এই আশা ব্যক্ত করি। সকলের প্রতি আবারও শুভ কামনা রইল।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

বীরমুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার
চেয়ারম্যান
জেলা পরিষদ, রাজবাড়ী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com