শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগ দুর্গম চরের বাসিন্দারা পেলেন ঈদ উপহার

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ৭৪ Time View

ঈদ হোক সবার! এ স্লোগানে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার মূল ভূখন্ড হতে বিচ্ছিন্ন পদ্মা-যমুনা নদী বেষ্টিত চরাঞ্চলে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে গোয়ালন্দ প্রবাসী ফোরাম নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের কুশাহাটা, শসরাইল, চরপালন্দ ও জয়পুর এলাকার অর্ধশত এতিম ও অসহায় পরিবারের মাঝে ট্রলার ও ঘোড়ার গাড়ি যোগে এ উপহার সামগ্রী পৌঁছে দেন কয়েকজন প্রবাসী ও স্বেচ্ছাসেবক। শুক্রবার সকাল ১১ টায় কুশাহাটা জামে মসজিদ প্রাঙ্গনে হতে সামগ্রীগুলো বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে ছিল ১ কেজি পোলার চাউল, ৪ কেজি সাধারণ চাউল, ১ কেজি চিনি, ১ প্যাকেট সেমাই, ১ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ, ১ কেজি মুড়ি, ১০০ গ্রাম গুড়া দুধ, বিভিন্ন প্রকার মসলা, কিচমিচ, গোসলের সাবানসহ মোট ১৩ প্রকার সামগ্রী।

এ সময় উপস্হিত ছিলেন প্রবাসী ফোরামের দাতা সদস্য মো. আমজাদ হোসেন বিপুল, সিঙ্গাপুর প্রবাসী জামান আজিজ, মো. সাহিনুল আলম, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রবাসী ফোরামের স্বেচ্ছাসেবক শামীম শেখ, সাংবাদিক সিরাজুল ইসলাম, মো. সাজ্জাদ হোসেন, শিক্ষক ও স্বেচ্ছাসেবক মাহফুজুর রহমান মিলন, রফিকুল ইসলাম, শফিক মন্ডল প্রমুখ।

প্রবাসী আমজাদ হোসেন বিপুল বলেন, আমরা বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত গোয়ালন্দের সন্তানরা মিলে বেশ কয়েক বছর আগে গোয়ালন্দ প্রবাসী ফোরাম সংগঠনটি গঠন করি। আমরা দেশের মাটি ও মানুষের টানে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান এবং দূর্যোগ-দুঃসময়ে নানা ধরনের সহায়তাধর্মী কর্মকান্ড করে আসছি। আজকের ঈদ উপহার সামগ্রী বিতরণ তেমনই একটি আয়োজন। এখানে এসে দেখলাম এই চরাঞ্চলের মানুষ নানাভাবে সুবিধাবঞ্চিত। তাদের জন্য সামান্য কিছু উপহার দিতে পেরে আমরা প্রবাসীরা খুবই আনন্দিত।

গোয়ালন্দ প্রবাসী ফোরামের স্বেচ্ছাসেবক শামীম শেখ, মাহফুজুর রহমান মিলন ও রফিকুল ইসলাম জানান, দূর্গমতার কারণে গোয়ালন্দের মূল ভূখন্ড হতে বিচ্ছিন্ন এই চরাঞ্চলবাসী সরকারী-বেসরকারী অনেক সুযোগ-সুবিধা হতে বঞ্চিত থাকেন। তাই প্রবাসী ভাইদের ইচ্ছায় আজকে আমরা তাদের পাঠানো অনুদান দিয়ে এ অঞ্চলে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলাম। এর জন্য গোয়ালন্দ প্রবাসী ফোরামের সকল সদস্যের প্রতি আমরা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com