শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

বাংলা নববর্ষ উপলক্ষ্যে সংসদ সদস্যের শুভেচ্ছা বাণী

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ১৫৭ Time View

আজ পয়লা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ। বাংলা নববর্ষ বাঙালী সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। এ উৎসব সহস্রাব্দ জুড়ে বাঙালীর ঘরে সর্বজনিন ও অসাম্প্রদায়িক। প্রতিবছর পয়লা বৈশাখ বাঙালীর সংস্কৃতি বিকাশের শক্তি নিয়ে আমাদের দুয়ারে আবির্ভূত হয়। বাংলা নববর্ষ তাই শুধুমাত্র আনুষ্ঠানিকতা নির্ভর কোন উৎসব নয়; বরং তা বাঙালীর অসাম্প্রদায়িক চেতনার শিকড় বহনের দিন। এই চেতনা বহনের শোভাযাত্রা কেতনই ২০১৬ সালে জাতিসংঘের ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এই সম্মান বাঙালী চেতনাকে আরো গৌরবান্বিত অধ্যায়ে এগিয়ে দিয়েছে।

এরই ধারাবাহিকতায় বাঙালীর মুক্তিযুদ্ধ আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোসন আর বঞ্চনাহীন সমৃদ্ধ সোনার বাংলা বাঙালীর দীর্ঘ দিনের স্বপ্ন। এই স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম সকল দূর্বলতাকে পেছনে ফেলে বাঙালী এখন ক্ষুধামুক্ত বিশ্ব মানচিত্রে এক উন্নয়নশীল জাতি।

সহস্রাব্দের সাংস্কৃতি বিলাসে আমাদের রাজবাড়ী জেলা এক ঐশ্বর্য্য ও ঐতিহ্যমন্ডিত নাম। সাহিত্যের মহান নারী-পুরুষেরা অবদান রেখে এ জেলাকে বাঙালী সংস্কৃতিতে আরো গৌরবে স্থান করে দিয়েছে। পয়লা বৈশাখে রাজবাড়ীবাসীকে নববর্ষের প্রাণঢালা একরাস শুভেচ্ছা। বাঙালী সংস্কৃতির আদলে মুক্তিযুদ্ধের চেতনায় এ মাটি হোক গ্লানী ও কলুষমুক্ত এক নির্মল বসুন্ধরা। সকল জরা ধুয়ে মুছে সুশোভিত হোক ধরণী। এই কামনায়। শুভ নববর্ষ ১৪২৯। শুভ হোক সকল প্রাণের। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

আলহাজ্ব কাজী কেরামত আলী
জাতীয় সংসদ সদস্য
রাজবাড়ী -১

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com