শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

বেলগাছি মুসলিম মিশন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার দোকানঘর ভেঙে জবর দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : সোমবার, ১৬ মে, ২০২২
  • ১৬২ Time View

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের দাদপুর বাজার সংলগ্ন ঐতিহ্যবাহী দীনি প্রতিষ্ঠান “বেলগাছি মুসলিম মিশন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার দোকানঘর ভেঙে জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় তোফাজ্জেল নামে এক ব্যক্তি এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। ঘটনার প্রতিকার চেয়ে গণপিটিশন দিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, ৭৫জন এতিম শিশু হাফেজ আর ৬জন শিক্ষকদের দ্বারা পরিচালিত একটি দীনি শিক্ষা প্রতিষ্ঠান। এতিমখানাটি নিজস্ব জায়গায় প্রতিষ্ঠিত হলেও মসজিদের সামনেই রয়েছে জেলা পরিষদের জায়গা। সাবেক জেলা পরিষদের প্রশাসক মহোদয় এই মাদ্রাসায় অবস্থানরত গরীব এতিম শিশুদের প্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে মাদ্রাসার সামনের নিচু জায়গাটি ভরে একটি দোকান ঘর তুলে ভাড়া দিয়ে মাদ্রাসার উন্নয়নে ব্যয় করার পরামর্শ দেন। সেই পরামর্শ মোতাবেক মাদ্রাসা কর্তৃপক্ষ একটি দোকান ঘর নির্মাণ করেন। কিন্তু কিছুদিন পরেই তোফাজ্জেল নামের এক ব্যক্তি রাতের আঁধারে লোকজন দিয়ে মাদ্রাসার দোকানটি ভেঙে ফেলেন। দোকান ভাঙার প্রতিবাদ করলে সে এই দোকান ঘর জেলা পরিষদ থেকে বন্দোবস্ত নিয়েছে বলে দাবি করে।

বিষয়টি স্থানীয় জনসাধারণের মনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করে। তারা এর প্রতিবাদে জেলা পরিষদের কাছে গণপিটিশন জমা দিয়েছে। এলাকাবাসী জানায়, দীনি শিক্ষা প্রতিষ্ঠানকে সহযোগিতার পরিবর্তে ধ্বংসের যে প্রক্রিয়া তোফাজ্জেল শুরু করেছে তা নিন্দনীয়। দীনি প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নের স্বার্থে জেলা পরিষদের এই জমির বন্দোবস্ত দাবি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com