শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

গোয়ালন্দে অটোরিকশা চোর সিন্ডিকেট ধরল জনতা

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৫ Time View

রাজবাড়ীর গোয়ালন্দে বেশ কিছু দিন ধরে বেড়েছে রিক্সা-অটোরিকসা চুরির ঘটনা। এতে করে দরিদ্র চালকদের মাঝে বেড়েছে উৎকন্ঠা। বৃহস্পতিবার রাতে উপজেলার দৌলতদিয়া এলাকায় অটোরিকসা চুরি করতে গেলে বিলায়েত ফকির নামে এ চোর চক্রের একজনকে আটক করে স্থানীয় জনতা। শুক্রবার সকালে দৌলতদিয়া ইউনিয়নের বরকত সরদার পাড়ায় তার বাড়িতে তল্লাশি করে অটো রিকশার বিভিন্ন মালামাল দেখতে পাওয়া যায়। খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমান মন্ডল ঘটনাস্থলে গিয়ে অটো, ভ্যান, রিকশার বিভিন্ন যন্ত্রাংশ দেখতে পান।

স্থানীয়রা জানান, বেলায়েত ফকির ও তার জামাতা আলম ফকির, তাদের সহযোগি তারা ফকির সহ সংঘবদ্ধ একটি চক্র উপজেলার বিভিন্ন স্থান থেকে অটো, ভ্যান, রিকশা চুরি করে এনে তাদের বাড়িতে খুলে খুলে বিক্রি করে। আশপাশের লোকজনকে তারা কখনো তাদের বাড়িতে প্রবেশ করতে দেয়না। বাড়ির চারপাশে টিন দিয়ে ঘিরে রেখেছে। দীর্ঘদিন যাবত তারা এ ধরনের কাজ করে চলেছে। আজ আমরা এলাকাবাসী মিলে তাদেরকে হাতে নাতে ধরেছি।

দৌলতদিয়া হোসেন মন্ডল পাড়ার বাসিন্দা ছিদ্দিক সরদার বলেন, গতকাল আমার বাড়ি থেকে একটি অটোরিকশা চুরি হয়েছে। সেই গাড়িটি এই বিলায়েত সহ তার জামাই চুরি করেছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

মো. শহিদুল ইসলাম নামের আরেক রিকশা চালক বলেন, এ মাসের ৬ তারিখে আমার একমাত্র উপার্জনের রিকশাটি হারিয়ে যায়। সেই রিকশার মালামাল আজ এই বেলায়েতের বাড়িতে দেখতে পাই। আমি আমার রিকশাটি ফেরত চাই। সেইসাথে এই চোরদের উপযুক্ত বিচার চাই।

এদিকে অভিযুক্ত বেলায়েতকে আটক করে থানার ওসি এবং ইউনিয়নের চেয়ারম্যান সহ পুলিশ সদস্যরা চলে আসার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা ওই বাড়িতে হানা দেয়। তারা বাড়িতে থাকা রিকসা-ভ্যানের চোরাই যন্ত্রাংশ সহ বাড়ির ফ্যান, মুরগী, ছাগল, আসবাবপত্র সহ অন্যান্য মালামাল লুটপাট করে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, খবর শুনে আমি ওই বাড়িতে গিয়ে রিকসা, অটোরিকশা ও ভ্যানের অনেক মালামাল দেখতে পাই। এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। এদের উপযুক্ত বিচার হওয়া দরকার।

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, রিকসা-ভ্যান চুরির ঘটনায় বেলায়েত নামের একজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তিনি জানিয়েছেন, তার জামাতা ও আবুল হোসেন নামে একজনের জামাতাসহ আরো কিছু লোক এ চক্রের সাথে জড়িতে আছে। চুরির ঘটনায় ক্ষতিগ্রস্তরা থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com