রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর ফুল নিয়ে যাওয়ার ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৭ Time View

রাজবাড়ীর শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর ফুল নিয়ে যাওয়ার ভিডিও ধারণ করায় এক সাংবাদিকের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। বুধবার সকাল সাড়ে ১১ টার সময় শহীদ খুশি রেলওয়ে মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে এঘটনা ঘটে। আহত আব্দুল হালিম বাবু (৩০)। তিনি দেশরূপান্তর পত্রিকায় রাজবাড়ী প্রতিনিধি।

আহত সাংবাদিক আব্দুল হালিম বাবু বলেন, সকাল সাড়ে ১১টার সময় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর ফুল আনসার সদস্যদের সামনেই নিয়ে যাচ্ছিল বেশ কয়েকজন। সেই ভিডিও ধারণা করছিলাম। এসময় তিন চারজন যুবক আপনি কে ভিডিও করছেন? তখন বলি যে আমি সাংবাদিক। উত্তরে বলে আপনার ভিডিও করার অধিকার আছে কি? এই বলে আমাকে টেনে নিয়ে মারধর করে। প্রথমে একজন চোখে একটা ঘুষি দেয়। এরপর আমি চোখে ঝাপসা দেখতে শুরু করি। পরে বাকি সবাই মারধর করে। এর কিছু সময়ের মধ্যে পুলিশ আসলে হামলাকারিরা পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী ঊর্মি আক্তার জানান, সকাল সাড়ে ১১টার সময় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর ফুল নিয়ে যাচ্ছিল কয়েকজন শিশু। এসময় সাংবাদিক আব্দুল হালিম বাবু ফুল নেওয়ার ভিডিও ধারণা করছিল। এসময় পাশে দাঁড়িয়ে থাকা কয়েকজন যুবক ওই সাংবাদিককে জিজ্ঞাসা করে ভিডিও কেন করছেন। তখন উনি বলে আমি সাংবাদিক। পরে ওই যুবকেরা বলে কিসের সাংবাদিক? আজ তোর সাংবাদিকতা ছুটাচ্ছি। এই বলে তিন থেকে চারজন তাকে ধরে শহীদ মিনারের পাশে নিয়ে গিয়ে এলোপাথাড়ি কিলঘুষি মেরে আহত করে। এসময় বেশ কয়েকজন শিশুরাও ছিল। পরে শহীদ মিনারে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

সাংবাদিক সুমন বিশ্বাস বলেন, প্রভাত ফেরি সেটা হওয়ার কথা সকালে কিন্তু সেটা রাতেই হয়ে যায়। আমার কাছে মনে হয়েছে সরকারের যারা দায়িত্বরত আছে তারা দায় সাড়াভাবে অনুষ্ঠানটি শেষ করেছে। ঘটনাটি যখন ঘটে তখন আনসার সদস্যরা উপস্থিত ছিল তাদের সামনেই ঘটনাটি ঘটেছে। মূলত ফুল ব্যবসায়ীরাই এর সাথে জড়িত। তাছাড়া সাধারণ মানুষের ফুলের ডালার ওপর আগ্রহ থাকে না। কমপক্ষে ৫ শত সংগঠন শ্রদ্ধা দিয়েছে। এই যে ফুলের ডালা নেওয়ার অনিয়মের ভিডিও করায় আমাদের সহকর্মীকে ইচ্ছামত মেরে আহত করেছে। এঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা কোনোভাবেই কাম্য না। আমরা এই ঘটনার একটি ভিডিও ফুটেজ হাতে পেয়েছি। কয়েকজনকে আমরা ইতোমধ্যে শনাক্ত করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com