শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

দৌলতদিয়ায় লেগেই আছে যানজট

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ১৮৩ Time View

মো. সাজ্জাদ হোসেন, গোয়ালন্দ ॥
দৌলতদিয়ায় যানজট লেগেই আছে। ফলে ভোগান্তিতে পড়েছে যানবাহন চালক শ্রমিক ও যাত্রীরা।
বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের মকবুলের দোকান পর্যন্ত ৮ কিলোমিটার এলাকায় দুই সারিতে পারের অপেক্ষায় আটকে আছে কয়েকশ’ যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ ছোট-বড় যানবাহন। এছাড়া ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে অদূরে গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে অপঁচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে দিয়েছে আইনশৃংখলা বাহিনী । এতে করে প্রায় আরও ৫ কিলোমিটার এলাকা জুড়ে পণ্যবাহী ট্রাকের সারির সৃষ্টি হয়েছে।
নদী পার হতে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ সময় সিরিয়ালে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীসহ পণ্যবাহী চালকদের। অপরদিকে সড়কে শৃঙ্খলা না থাকায় পাটুরিয়া থেকে ফেরিতে নদী পার হয়ে এসেও দৌলতদিয়া ঘাট এলাকায় যানজটের কারণে গন্তব্যে পৌঁছাতে দীর্ঘ সময় লাগছে এসব গাড়ীগুলোকে। এর উপর বাড়তি চাপ যোগ হয়েছে নাব্যতা সংকট, স্বল্পঘাট ও ফেরি সংকট। সব মিলিয়ে ভোগান্তি এখন চরম রূপ নিয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ২০টি ফেরির ব্যবস্থা রয়েছে। এর মধ্যে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বাকি তিনটি রোরো (বড়) ফেরি পাটুরিয়ার ডক ইয়ার্ডে পুনঃ মেরামতের কাজ চলছে। অন্যদিকে দৌলতদিয়া প্রান্তে মোট সাতটি ঘাট রয়েছে। এর মধ্যে চারটি ঘাট সচল রয়েছে। আর বাকী ৩ টি ঘাট প্রবল বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে। ঘাট বন্ধ, ফেরি সংকট তার সাথে পানি কমতে শুরু করায় নতুন বিপত্তি হয়ে দাঁড়িয়েছে নাব্যতা সংকট। এ কারণে যানবাহন পারাপার ব্যহত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com