শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

রতনদিয়া রজনীকান্ত উচ্চ বিদ্যালয় নয় ছয়ের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

কালুখালী প্রতিনিধি ॥
  • Update Time : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৪১৬ Time View

রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারী উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়ুব আলীর বিরুদ্ধে নানা অনিয়ম ও অব্যস্থাপনার অভিযোগ পাওয়া গেছে। এতে করে শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের। অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক। তবে, ইউএনও জানিয়েছেন বিষয়টির তদন্ত চলছে।

নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক কর্মচারী জানান, ১০ বছরের অনিয়মের অভিযোগ থাকলেও তা সবই ঢাকা পরে গেছে। তারপরও উপজেলা প্রশাসন ২০২১-২২ অর্থ বছরের হিসাব যাচাই বাছাই করার জন্য ৩ সদস্যের একটি টিম গঠন করে। ওই টিমের বাচাই বাছাইয়ে প্রমাণিত হয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়ুব আলী চলতি অর্থ বছরে বিদ্যালয়ের আড়াই লক্ষ টাকা অনিয়ম করেছেন।

তিনি আরও জানান, এর মধ্যে ভ্যাট বাবদ ৬ হাজার টাকা, মোবাইল খরচ ৪ হাজার টাকা ,পরীক্ষার ফি বাবদ ৭৯ হাজার টাকা, সেশন ফি বাবদ ৬৭ হাজার টাকা, রেজি: ফি বাবদ ৪৪ হাজার টাকা ও দোকান ভাড়া বাবদ ৩২ হাজার টাকা একাউন্টে জমা না দিয়ে প্রধান শিক্ষক আত্মসাত করেছে।

ওই কর্মচারীর তথ্য মতে, সঠিক তদন্ত করলে প্রধান শিক্ষকের অর্থ আত্মসাতের হিসাব আরো লম্বা হবে।

এব্যাপারে প্রধান শিক্ষক আয়ুব আলী জানান, অর্থ আত্মসাতের দোষ আমার নয়। অফিসের চতুর্থ শ্রেণির এক কর্মচারী এমব করেছে। উপজেলা নির্বাহী অফিসার আমার বিদ্যালয়ের সভাপতি নয়। তাই এব্যাপারে তার ব্যবস্থা নেওয়ার কিছু নেই।

কালুখালী উপজেলা নির্বাহী অফিসার জানান, রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়ুব আলীর অর্থ আত্মসাতের বিষয়টি তদন্ত করা হচ্ছে। তার দোষ প্রমানিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

জানাগেছে, ১৯৪১ সালে মাখন লাল দেবনাথ নামক এক সমাজসেবক কালুখালীর ঐতিহ্যবাহী রতনদিয়া রজনীকান্ত মডেল উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেনয়। ২০১৪ সালে এটি উপজেলার মডেল উচ্চ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পায়। ২০১৮ সালে সরকারী করণের তালিকাভূক্ত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com