রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বন্ধ রেল স্টেশনগুলো দ্রুত সময়ে চালু করা হবে -রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম

রাজবাড়ী প্রতিনিধি॥
  • Update Time : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৬৪ Time View

শুক্রবার ঢাকা থেকে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রাজবাড়ী আসেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। ট্রেন থেকে নামার পর প্রশাসনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর সাংবাদিকদের সাথে তিনি কথা বলেন।

আসন্ন রমজান উপলক্ষে ঢাকা-খুলনা ও ঢাকা বেনাপুল রুটে ট্রেনের সংখ্যা ও ট্রেনের বগি বৃদ্ধি করা হবে। অনলাইন টিকিটের পাশাপাশি স্টেশনেও টিকিটের ব্যবস্থা রাখা হবে। রাজবাড়ীতে বিষয়টি সাংবাদিকদের অবহিত করেছেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। অন্যদিকে রাজবাড়ী জেলায় বন্ধ থাকা রেলওয়ে স্টেশনগুলো দ্রুত সময়ের মধ্যে চালু করা হবে বলে তিনি এক প্রশ্নের জবাবে জানান।

রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, ঢাকা থেকে যারা ঢাকা-খুলনা-রাজশাহী-বেনাপোল রুটে যাতায়াত করেন তারা যাতে সহজে ও স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারেন সেজন্য এই রুটে ট্রেনের সংখা বাড়ানো সিদ্ধান্ত হয়েছে। এছাড়া যে কয়েকটি ট্রেন এখন চলামান আছে সেগুলোতে বগি বাড়ানো হবে। এই বগিগুলোতে যাত্রী সিটে বসে যাওয়ার পাশাপশি দাড়িয়েও যাতে যেতে পারে সে ব্যবস্থাও থাকবে। রাজবাড়ীর হয়ে পদ্মাসেতুর উপর দিয়ে সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ও নকশীকাঁথা মেইল ট্রেনসহ মোট চারটি পর্যন্ত ট্রেন ঢাকায় চলাচল করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা ।

রাজবাড়ীতে স্টেশন রয়েছে ১৫টি। এর মধ্যে ৯টিতেই কোন স্টেশন মাস্টার নেই। এ ব্যাপারে জানতে চাইলে মন্ত্রী বলেন ইতি মধ্যে রেলে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেখান থেকে যে সকল স্টেশনে মাস্টার নেই সেখানে মাস্টার নিয়োগ দেওয়া হবে। এ প্রক্রিয়া চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com