শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

পাংশার দলিল লেখক সমিতির শেডে ২ পক্ষের মহড়া!

মোক্তার হোসেন, পাংশা ॥
  • Update Time : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৩৭৭ Time View

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির নেতৃত্বের আধিপত্য বিস্তারকে ঘিরে মঙ্গলবার দুপুরে মহড়া ও পাল্টা মহড়ার ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা দলিল লেখক সমিতির যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহিদুল ইসলাম মারুফ, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন ও রবিউল ইসলাম বাবুর সমন্বয়ে ৫০/৬০ জনের একটিদল সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির শেডে প্রবেশ করে নিজেদের অবস্থান প্রকাশ করে। পরক্ষণেই পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর বাদশা মন্ডল, পাংশা পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর চাঁদ আলী সরদার ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার রেজার সমন্বয়ে ৬০/৭০ জনের অপর একটি দল পাল্টা সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির শেডে প্রবেশ করে ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস গংদের কার্যক্রম পর্যবেক্ষণ করতে থাকেন।

খবর পেয়ে পাংশা মডেল থানার এসআই মো. কামাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটিদল সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির শেডে পৌছে জমি রিজিস্ট্রি কাজের সাথে সম্পৃক্ত থাকা লোকজন বাদে সবাইকে বের হয়ে যেতে বলেন। এরই মধ্যে দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির নেতৃস্থানীয় ব্যক্তিদের সাথে মহড়া পাল্টা মহড়া দেওয়া দু’গ্রুপের নেতৃবৃন্দের দলিল লেখক সমিতির নতুন কমিটি গঠনের বিষয়ে কথা হয়।

এ ব্যাপারে পাংশা উপজেলা দলিল লেখক সমিতির সাবেক সভাপতি সুব্রত কুমার দাস সাগর, পাংশা উপজেলা দলিল লেখক সমিতির আহবায়ক কমিটির সদস্য মাসুদ রানা বাদশা জানান, আমাদের দলিল লেখক সমিতির মধ্যে কোন সংকট বা সমস্যা নেই। ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস আমাদের দলিল লেখক সমিতির যুগ্ম আহবায়ক। তার সাথে পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহিদুল ইসলাম মারুফ, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন ও রবিউল ইসলাম বাবু প্রমূখ এসেছিলেন। শান্তিপূর্ণ পরিবেশে তারা আমাদের সাথে কথা বলেছেন। আবার পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর বাদশা মন্ডল, পাংশা পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর চাঁদ আলী সরদার ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার রেজার সাথেও শান্তিপূর্ণ ভাবে আমাদের কথা হয়েছে। পরিবেশ পরিস্থিতি ভালো হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পাংশা উপজেলা দলিল লেখক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়ার কথা তাদেরকে জানিয়েছেন বলে উল্লেখ করেন সুব্রত কুমার দাস সাগর ও মাসুদ রানা বাদশা।

জানা গেছে, পাংশা উপজেলা দলিল লেখক সমিতির আহবায়ক কমিটিতে ফজলুল হক ফরহাদ আহবায়ক, মো. জালাল উদ্দি বিশ্বাস ও ওবায়দুল হক টিপু যুগ্ম আহবায়ক এবং সদস্য হিসেবে রয়েছেন মাসুদ রানা বাদশা ও আব্দুস ছাত্তার বিশ্বাস। প্রায় এক বছর হলো আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও করোনা ভাইরাস ও নানাবিধ কারণে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয় নি।

পাংশা মডেল থানার এসআই মো. কামাল হোসেন জানান, দু’গ্রুপের লোকজন মুখোমুখি অবস্থান হলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দলিল রেজিস্ট্রি কার্যক্রমের সাথে জড়িত নয় এমন সব লোকজনের তাৎক্ষণিকভাবে সমিতির শেড থেকে বের করে দেওয়া হলে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরিস্থিতি শান্ত হয়। পাংশা উপজেলা সাব রেজিস্ট্রার মো. সাখাওয়াত হোসেন জানান, সাব রেজিস্ট্রি অফিসের মধ্যে কেউ আসে নাই। স্বাভাবিকভাবে দলিল রেজিস্ট্রি কার্যক্রম হয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com