শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

এলজিআরডির অতিরিক্ত সচিব রাশিদুল ইসলামের ব্যতিক্রমি উদ্যোগে এলাকায় সাড়া

মোক্তার হোসেন, পাংশা ॥
  • Update Time : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ২২৭ Time View

শিক্ষা ও জনকল্যাণমূলক কাজে নিজ এলাকায় ব্যাপক সাড়া ফেলেছেন এলজিআরডির পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম। এলজিআরডির পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম বৃহত্তর পাংশার বর্তমান কালুখালী উপজেলার ঐতিহ্যবাহী মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। এছাড়া শিক্ষা, সাংস্কৃতিক ও ধর্মীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে জনকল্যাণমূলক কাজে উৎসাহ ও অনুপ্রেরণা দিচ্ছেন। ইতোমধ্যে ব্যক্তিগত অনুদানে জন্মভূমি চরপাতুরিয়া গ্রামের হতদরিদ্র একটি পরিবারের বাসগৃহ নির্মাণ করে দিয়েছেন তিনি। শনিবার দিনভর মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়, মৃগী ও চরপাতুরিয়া গ্রামে শিক্ষনীয় নানা কর্মসূচিতে অংশগ্রহণ করে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি।

শনিবার সকালে মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ্যাসেম্বলী ক্লাসসহ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত প্রতিটি ক্লাসে ইংরেজি ও অংক বিষয়ে নিজে পাঠদান করাসহ সংশ্লিষ্ট শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন মো. রাশিদুল ইসলাম। এছাড়া বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা করেন তিনি।

এলজিআরডির অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম বলেন, আমি অন্তত প্রতি মাসে একবার নিজ এলাকায় বেড়াতে এসে মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ অত্র এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সাথে দেখা করে সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় করি। আমার সামান্য প্রচেষ্টা যদি কোন মানুষের উপকারে আসে তা হলে প্রচেষ্টা স্বার্থক হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনকল্যাণমূলক কাজ প্রত্যেকের অনুসরণ করা দরকার। সামাজিক উন্নয়ন ও জনকল্যাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান তিনি।

মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান আলী ও মৃগী ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন জোয়ার্দ্দার বলেন, মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং এলজিআরডির অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম একজন ব্যতিক্রমী মানুষ। একজন সৃজনশীল মানুষ। একজন আলোকিত মানুষ। শিক্ষা ও সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ড বিকশিক করাসহ জনকল্যাণমূলক কাজে তিনি নিবেদিতপ্রাণ। তারা মো. রাশিদুল ইসলামের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com