রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

রেল সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নতুন নতুন রেল লাইন সম্প্রসারিত হচ্ছে – রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৪৮ Time View

রেলমন্ত্রী জিল্লুল হাকিম এমপি বলেছেন, আমরা কোনো অবস্থাতেই কাউকে সুবিধা দেওয়ার জন্য ট্রেন বন্ধ করব না। রেলকে ব্যবহার করে কেউ লাভবান হবে এই সুবিধা আমরা দিতে রাজি না। প্রধানমন্ত্রী রেলকে গুরুত্ব দিয়েছেন। রেল সেবাকে মানুষের

দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নতুন নতুন রেল লাইন সম্প্রসারিত হচ্ছে।
সম্প্রতি ঢাকা- কক্সবাজার রেলপথে ট্রেন বন্ধ বিষয়ে শনিবার দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা রাজবাড়ীর পাংশায় কৃষি মেলাসহ তিনটি অনুষ্ঠান উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। রেলমন্ত্রী বলেন, আমাদের সম্পদ সীমিত। আমরা চেষ্টা করছি সবগুলো ব্যবস্থাই চালু রাখার জন্য। মাঝে মাঝে যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনগুলো বিকল হয়ে পগে। এ কারণে মাঝে মধ্যে দুই একটি ট্রেন বন্ধ করা হয়। লোকোমোটিভ মাস্টার সংকটের কারণে ট্রেন চালাতেও কিছুটা সমস্যা হচ্ছে। কিন্তু ট্রেন বন্ধ করে আমরা বাস মালিকদের সুবিধা দেব, এটা ভাবার কোনো অবকাশ নেই। তিনি আরও বলেন, সকলের সহযোগিতা ও দোয়ায় গত ঈদের মতো এবারও নির্বিঘেœ মানুষকে বাড়ি পৌঁছে দিতে পারবো। গত ঈদে মানুষ যেমন বাহবা দিয়েছে এবারো বাহবা ধরে রাখতে পারবো। বরাবরের মতো এই ঈদেও রেলের সব ধরনের ব্যবস্থা থাকবে।

এর আগে পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে পাংশা উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প এর আওতায় কৃষি মেলা ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে এসব অনুষ্ঠানে বক্তৃতা করেন মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালক মোল্লা এমদাদুল্লাহ, পাংশা পৌর মেয়র মো. ওয়াজেদ আলী, পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান রুবেল, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের জনসংযোগ কর্মকর্তা ড. মো. আব্দুর রাজ্জাক, পাংশা উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ, উপজেলা মৎস্য অফিসার সাঈদ আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে রেলপথ মন্ত্রী রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি বলেন, বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে আজ কৃষি মৎস্যতে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রযুক্তিগত উন্নয়ন চলমান রয়েছে। স্থানীয় ভাবে এ সকল মেলা সকলের মধ্যে আরো উৎসাহ যোগাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com