রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

দৈনিক আমাদের রাজবাড়ী’র প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রকাশকের কথা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৭ Time View

আজ ‘দৈনিক আমাদের রাজবাড়ী’র একবছর পূর্ণ হলো। শুধু তাই নয় সে আজকে ৩৬১টি সংখ্যাও প্রকাশ করতে সক্ষম হয়েছে। আমি প্রথম সংখ্যা প্রকাশের পড়ে কিছুটা আতঙ্কে ছিলাম। এ তরি বাইতে পারবো কিনা। একটা বছর পূরণ করতে পেরে আশায় বুকটা বাঁধতে সাহস পাচ্ছি। তৃণমূলের অল্প কজন সহযোদ্ধাকে নিয়ে যখন যাত্রা শুরু করি ওরাও সাহস পাচ্ছিলনা। ধীরে ধীরে কিন্তু ঠিকই দিন চলে গেল। গত বছর যখন যাত্রা শুরু করি তখনও ছিল বসন্ত। আজও বসন্তের এই শুভ লগ্নে আপনারা যারা লিখেছেন, যারা পড়েছেন এবং যারা তথ্য সংরক্ষণ করে এগিয়ে যেতে পিছন থেকে ঠেঁকনি হয়ে দাড়িয়েছেন সকলকেই দৈনিক আমাদের রাজবাড়ীর’র পরিবারের পক্ষ থেকে অন্তরস্থল থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

৬৯ এর গণআন্দোলন, ৭০ এর নির্বাচন তারপর জাতির পিতার ডাকে মুক্তির সংগ্রামে জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়া, অবশেষে কাঙ্খিত স্বাধীনতার স্বাদ প্রাপ্তি। অতঃপর পাকিস্তানী বেনিয়ারা কর্তৃক সোনার বাংলাকে ধ্বংস লীলায় ঢেকে দেয়ার ফলে হতবিহবল জাতি যখন ক্ষুধা আর হতাশায় নিমজ্জিত তখন জাতির পিতার নির্দেশে মুক্তিযোদ্ধারা দায়িত্ব নিয়েছিলেন দেশ পূনর্গঠনের। সেই থেকে শুরু করে আজো ছুটে চলেছি সময়ের টানে অবিরাম। সমাজ জাগরণ, শিক্ষাবিস্তার, হতাশাগ্রস্ত যুবদের ভাবনা, আর পরিচয়হীন শিশুদের স্বপ্ন রচনা এই কর্মচেতনাই কিন্তু সাহসের অগ্নী জ্বালিয়েছে।

মুক্তিযোদ্ধারা সর্বদা লড়বে মাননীয় প্রধানমন্ত্রী‘র দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ধারণ করে এটাইতো জাতির চাওয়া। আমি প্রতিজ্ঞাবদ্ধ এই নিয়ে যে, লড়ে যাবো অথবা নাড়া দেবো লুটেরাদের অথবা তার দোসর দুর্নীতিবাজদের। কিন্তু, এ সংগ্রামে একা টিকে থাকা কষ্টকর। তাই চেতনার উদ্দীপ্ততায় সময়ের প্রয়োজন থেকে দৈনিক আমাদের রাজবাড়ী সহায়ক শক্তির ভূমিকা রাখছে। আমার বিশ্বাস এইখানে যে, সংবাদপত্রই পারে আমাকে হাত ধরে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে। সকল বৈষম্য উৎখাত করতে ‘দৈনিক আমাদের রাজবাড়ী’ নতুন আলোর শিখা হয়ে কাজ করে যাচ্ছে। কারো প্রতি আমাদের কোন প্রতিশোধ বা বৈরিতা নেই। সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে। কোন ব্যক্তি দৈনিক আমাদের রাজবাড়ী‘র লক্ষ্য নয়।

জাতি ও জীবনমূখী সমাজের সকলের দর্পণ হয়ে সোচ্চার থাকছে ‘দৈনিক আমাদের রাজবাড়ী’। আমার বিশ্বাস আপনারা দৈনিক রাজবাড়ীকে আপনাদের করেই ভাববেন। ‘দৈনিক আমাদের রাজবাড়ী’ তাদের পাঁজড়ে জড়িয়ে সর্বদা পথ চলবে। আপনাদের সকলের দোয়া ও সহযোগিতায় সফল হোক আমাদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী । আমিন ॥ আল্লাহ হাফেজ ॥ জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার
প্রকাশক, ‘দৈনিক আমাদের রাজবাড়ী’ ও
সাবেক চেয়ারম্যান, জেলা পরিষদ, রাজবাড়ী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com