রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধায় স্মরণ

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১৪১ Time View

রাজবাড়ীতে জেলা আওয়ামী লীগের আয়োজনে রক্তাক্ত ২১আগস্ট গ্রেনেড হামলা দিবস আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকাল ৫টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিম’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক- শেখ সোহেল রানা টিপু, আওয়ামী লীগ নেতা রেজাউল হক, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি- ফখরুজ্জামান মুকুট, সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক- শফিকুল আজম মামুন, সাবেক উপ-প্রচার সম্পাদক- ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, সাবেক সদস্য- আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- মোঃ শফিকুল ইসলাম শফি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- শেখ মোঃ ওহিদুজ্জমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী- তানিয়া সুলতানা কঙ্কন, জেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক- শাহ মোঃ শাহাঙ্গীর জলিল, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী- মীর মাহফুজা খাতুন মলি সহ অন্যান্যরা প্রমুখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন: জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক- এ্যাডভোকেট মোঃ শফিকুল হোসেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক- শেখ সোহেল রানা টিপু বলেন, আমি যখন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটা হল শাখার সাধারণ সম্পাদক ছিলাম ঠিক তখনি ২০০৪ সালের আজকের এই দিনে গ্রেনেড হামলা করেন ঐ স্বাধীনতা বিরোধী চক্ররা। গ্রেড হামলার পরই আমরা ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলাম গ্রেনেড হামলায় আহত নেতৃবৃন্দদের রক্ত দেওয়ার জন্য তখন তৎকালীন পুলিশ বাহিনী আমাদের রক্ত দিতে দেই নাই বরং আমাদের ওপর লাঠি পিঠা করেছেন নির্মমভাবে মেরেছেন আমাদেরকে। স্বাধীনতা বিরোধী ঐ বিএনপি জামাত সবসময়ই চায় এই দেশটাকে ধ্বংস করতে তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। এসময় তিনি গ্রেনেড হামলায় নিহত সকল সদস্যের রুহের মাগফিরাত কামনা করেন।

জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, জননেত্রী শেখ হাসিনাকে সেদিন রক্ষা করার জন্য নেতাকর্মীরা মানব ঠাল হয়েছিলো। ১৯ বার আমাদের নেত্রীকে হত্যা করার চেষ্টা করেছে ওরা। তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে হবে। আইভি রহমান সহ নিহত সকলের আত্তার মাগফিরাত কামনা করছি। এবং তিনি নৌকা মার্কায় সকলের নিকট ভোট চেয়ে বলেন সামনে নির্বাচন আপনারা সবাই নৌকায় ভোট দিবেন।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আওয়ামী লীগের সকল সহযোগী ও অঙ্গসংগঠনের রাজবাড়ীতে শক্তিশালী হতে হবে আজকের দিনে এটাই হোক শপথ। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি- জিল্লুল হাকিম এমপি বলেন, গ্রেনেড হামলা করেছিল তৎকালীন পুলিশ বাহিনী। অনেকে নিহত হয়েছে এবং অনেকে আহত হয়েছে। বিএনপি সরকারের তত্বাবাধনে হাওয়া ভবনে তারেক রহমান, মামুন ও তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বাবর এবং সন্ত্রাসী বাহিনীরা আমাদের নেত্রীকে হত্যা করার উদ্দেশ্যে গ্রেনেড নিক্ষেপ করেছিলো।

আলোচনা সভা শেষে গ্রেনেড হামলায় নিহত সকল সদস্যের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন: মাওলানা সেলিমউদ্দিন দেওয়ান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com