শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

দৌলতদিয়া যৌনপল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১২৭ Time View

দৌলতদিয়া যৌনপল্লীর ১৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকগণ স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে এ সেবা দেন।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ ফাউন্ডেশন এ ক্যাম্পের আয়োজন করে। মঙ্গলবার বেলা ১১ থেকে যৌনপল্লীর পাশে অবস্থিত বেসরকারি সংস্থা পায়াক্ট বাংলাদেশ চত্ত্বরে দিনব্যাপী এ ক্যাম্প পরিচালিত হয়।

রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের উদ্বোধন করেন।

ক্যাম্পে অংশ নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কনসালটেন্ট (সার্জারী) ডাঃ ফাইম চৌধুরী সনি,শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শিশু বিশেষজ্ঞ ডাঃ মিঠুন সরকার এবং আইসিডিডিআরবির শিশু বিশেষজ্ঞ ডা. মো. নাসির উদ্দীন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈনউদ্দিন চৌধুরী, উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মো. সেলিম মুন্সি, পায়াক্ট বাংলাদেশ সংস্থার ম্যানেজার মজিবর রহমান জুয়েল,দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক মো. জুলফিকার আলী প্রমূখ।
উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া বলেন, ডিআইজি হাবিবুর রহমান সমাজের পিছিয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছেন। এখানকার যৌনজীবী ও তাদের শিশুদের জন্যও দীর্ঘদিন ধরে নানা ধরনের সেবা দেয়া হচ্ছে এ ফাউন্ডেশন হতে। এর অংশ হিসেবে আজকে এ ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্প হতে দেড়শ নারী ও শিশু সেবা গ্রহন করেছেন। অচিরেই এখানে বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক এনে এ ধরনের আরো ক্যাম্প করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com