শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

নানা আয়োজনে পালিত জনসংখ্যা দিবস বেশির ভাগ পুরষ্কার পেয়েছে খানগঞ্জ ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ৪৩ Time View

‘অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যের ভিত্তিতে সহনশীল ভবিষ্যৎ গড়ি’ প্রতিপাদ্যে রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আলিফ নূরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু কায়সার খান। অন্যদের মাঝে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুর রহমান, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উম্মে তানিয়া প্রমুখ। সভা সঞ্চালনা করেন কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকার। খানগঞ্জ ইউপি চেয়ারম্যান শরিফুর রহমান সোহান, রাজবাড়ী পরিবার পরিকল্পনা অধিদপ্তরের জেলা, উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জনসংখ্যা একটি দেশের অমূল্য সম্পদ। তবে আমাদের দেশে জনসংখ্যার বিশালায়তনের কারণে আমাদের অর্থনৈতিক উন্নয়ন বিঘ্নিত হচ্ছে। তাই এই ভয়ংকর সমস্যাটি নিরসণের লক্ষে নিয়মিত কাজ করে যাচ্ছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। দেশের সুষ্ঠু উন্নয়নের লক্ষে দেশের জনসংখ্যা বৃদ্ধির হার কমিয়ে আনতে হবে। এসময় তিনি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এই কার্যক্রমে কোনো প্রকার বাধা না দিয়ে সকলকে নিজ নিজ জায়গা থেকে তাদের কার্যক্রমে সহযোগিতা করার আহবান জানান।

আলোচনা সভা শেষে জেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যক্রমে প্রসংশনীয় অবদান রাখা শ্রেষ্ঠদের মাঝে পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এতে ৯ টির মধ্যে ৪ টি পুরষ্কার পেয়েছে খানগঞ্জ ইউনিয়ন পরিষদ। শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র পুরষ্কার পেয়েছে রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক), মেরী স্টোপস ক্লিনিক, শ্রেষ্ঠ উপজেলা পুরষ্কার পেয়েছে রাজবাড়ী সদর উপজেলা, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ পুরষ্কার পেয়েছে খানগঞ্জ ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পুরষ্কার পেয়েছে খানগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পুরষ্কার পেয়েছেন খানগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আরিফুল ইসলাম, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শীকা পুরষ্কার পেয়েছেন খানগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মী রোজিনা খন্দকার, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শক পুরষ্কার পেয়েছেন চন্দনী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মী শেখ মো. ফারুক, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী পুরষ্কার পেয়েছেন রাজবাড়ী পোরসভার ১ নম্বর ওয়ার্ডের কর্মী সামিনা ইয়াসমিন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com