রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের আগে পরে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে ৬ দিন

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৪৭ Time View

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজবাড়ী দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে চলাচলরত সকল জলযান সুষ্ঠু চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘœ করার লক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ঘাট ব্যবস্থাপনা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঈদের আগে ও পরের সাতদিন এ নৌরুটে সকল বালুবাহী বাল্কহেড ও মহাসড়কে গরুবাহী ট্রাক ও নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী পরিবহন বাদে সব ধরনের ট্রাক ও কাভার্ডভ্যান বন্ধ থাকার নির্দেশনা দেওয়া হয়। গরুবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকারভিত্তিতে পারাপার করার নির্দেশনা দেওয়া হয়েছে। দৌলতদিয়া প্রান্তে ঈদে চলমান তিনটি ফেরি ঘাটসহ আরো একটি ঘাট সচল করে ১৮টি ফেরি চলাচল ও দৌলতদিয়া পাটুরিয়া আরিচা নৌরুটে ৩৩টি লঞ্চ চলাচল কারার কথা জানান কর্তৃপক্ষ। এসময় লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন, গরুবাহী গাড়িতে যাত্রী পরিবহন বন্ধ, নৌযান পারাপারে সতর্কতা অবলম্বন, ছিনতাইকারী, মলম পার্টি থেকে যাত্রীদের নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে।

ঘাট এলাকায় গরুবাহী গাড়ি ও ঘরমুখী যাত্রীদের যাত্রা নির্বিঘœ করতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশ, র‌্যাব, আনাসারসহ চার স্তরের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।

সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com