রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

৭ ইটভাটাকে ১৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ॥
  • Update Time : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮২ Time View

রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ও বসন্তপুর ইউনিয়নে বৃহস্পতিবার অভিযান চালিয়ে সাতটি অবৈধ ইটভাটার মালিককে ১৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় তাদের জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব ফয়জুন্নেছা আক্তার এবং পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. সাঈদ আনোয়ারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা এলাকার এ কে এম ব্রিকসকে ১ লাখ টাকা, এ বি সি ব্রিকসকে ২ লাখ টাকা, বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর এলাকার এ অ্যান্ড বি ব্রিকসকে ২ লাখ টাকা, আর অ্যান্ড ডি ব্রিকসকে ২ লাখ টাকা, বড় ভবানীপুর এলাকার এফ এ বি ব্রিকসকে ২ লাখ টাকা, মহারাজপুর এলাকার আর এ এস ব্রিকসকে ২ লাখ টাকা ও উদয়পুর এলাকার সনি ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার, পরিদর্শক টিপু সুলতান ও মো.জাহিদ হাসানসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া রাজবাড়ী জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ব্যাটালিয়ন ও র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের সদস্যরা এ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

পরিবেশ অধিদফতর ফরিদপুর কার্যালয়ের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার জানান, পরিবেশ, বায়ু ও সব ধরনের দূষণ নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। এ কর্মসূচির অংশ হিসেবে সাতটি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com