শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

গোয়ালন্দে পাচারকালে ৪০ বস্তা সার জব্দ, ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

গোয়ালন্দ প্রতিনিধি ॥
  • Update Time : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৩ Time View

রাজবাড়ীর গোয়ালন্দে সার বিক্রয়ে অনিয়ম ও পাচারের দায়ে ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জব্দ করেছে ৪০ বস্তা ইউরিয়া সার।

সোমবার সন্ধ্যা ৬ টার দিকে গোয়ালন্দ বাজারের সারের ডিলার খন্দকার ফারুক নসিমনযোগে ৪০ বস্তা ইউরিয়া সার উপজেলার বাইরে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে উপজেলা কৃষিদপ্তর মহাসড়ক হতে সার ভর্তি নসিমনটি আটক করে সারগুলো জব্দ করে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনকে জানালে তিনি এসিল্যান্ড আশরাফুর রহমান এবং উপজেলা কৃষি কর্মকর্তা মো. খোকন উজ্জামানকে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নামেন। এ সময় তিনি বাজারের আড়ৎপট্টি এলাকায় অবস্থিত সারের ডিলার খন্দকার ফারুকের ভাড়া নেয়া আড়ৎঘরে থাকা সারের বিক্রি ও মজুদের হিসাবে গরমিল সন্দেহে সেখানে থাকা ৬২ বস্তা সার হেফাজতে নেন। এরপর বাজারের রেলস্টেশন এলাকায় থাকা ওই ডিলারের আরেকটি সারের দোকানে অভিযান চালিয়ে সারভর্তি দোকানটি সিলগালা করে দেন।

অভিযানের বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. খোকন উজ্জামানের লিখিত প্রসিকিউসনের ভিত্তিতে আসামী খন্দকার ফারুকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে পাঠ করে শুনালে তিনি অভিযোগ স্বীকার করেন। অতঃপর তাকে মোবাইল কোর্ট আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তা ডিসিআর মূলে তাৎক্ষণিক আদায় করা হয়। এছাড়া জব্দকৃত ৪০ বস্তা ইউরিয়া সার সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমাদানের সিদ্ধান্ত দেয়া হয়।

ইউএনও জাকির হোসেন বলেন, সার নিয়ে যে কোনো অনিয়মের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ বিষয়ে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত হবে।

মোবাইল কোর্ট পরিচালনায় গোয়ালন্দ ঘাট থানা পুলিশ, উপজেলা আনসার সদস্য ও গোয়ালন্দ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহযোগিতা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022 daily Amader Rajbari
Theme Dwonload From ThemesBazar.Com